মানবিকতার নজির! তৃষ্ণার্ত কাঠবিড়ালিকে নিজে হাতে জল খাইয়ে দিচ্ছে যুবক, ভাইরাল ভিডিও

0
6

বর্তমান যুগে প্রত্যেকের হাতেই রয়েছে স্মার্টফোন। আসলে এখন স্মার্টফোন ছাড়া হয়তো এক পা চলা যাবে না। দুনিয়ায় পাল্লা দিয়ে এগিয়ে চলার জন্য দরকার স্মার্টফোন এবং ইন্টারনেট পরিষেবা।

প্রযুক্তির দুনিয়ায় প্রতিনিয়ত কিছু না কিছু নতুন আবিষ্কার হচ্ছে যা আমাদের জীবনকে আরো স্বচ্ছন্দ পূর্ণ করে তুলতে সাহায্য করছে। তাই জীবনের পথে অগ্রগতি করতে গেলে অবশ্যই দরকার ওই হাতের মুঠোয় বন্দি হওয়া স্মার্টফোন।

যাদের কাছে স্মার্টফোন রয়েছে তারা কমবেশি সকলেই সোশ্যাল মিডিয়া ব্যবহার করে থাকে বর্তমানে প্রত্যেকের কাছে সোশ্যাল মিডিয়া থাকাটা একটি ট্রেন্ডে পরিণত হয়েছে। আট থেকে আশি প্রত্যেকের স্মার্টফোনে রয়েছে ফেসবুক ইনস্টাগ্রাম ইউটিউব ইত্যাদির মত সোশ্যাল মিডিয়া অ্যাপ।

এই সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ভিডিও ব্যাপক ভাইরাল হয়ে থাকে। কিছু সময় সাধারণ মানুষ তাদের নাচ বা গান বা আবৃত্তি করার ভিডিও বানিয়ে পোস্ট করে থাকে।

আবার কিছু সময় গান বা ডায়লগ এর ভিত্তিতে অভিনয় করে শর্ট ভিডিও বানায় নেটিজেনরা। এই সমস্ত প্রতিভা মূলক ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট হলে মাঝে মাঝে ব্যাপক ভাইরাল হয়ে যায়।

এছাড়া সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় বিভিন্ন শিক্ষামূলক ভিডিও বা কোন আশ্চর্য ঘটনা ক্যামেরাবন্দি ভিডিও। আসলে এখন প্রত্যেকের হাতেই রয়েছে স্মার্টফোন।

কোন অবাক করা বা মন ছুঁয়ে যাওয়া ঘটনা চোখের সামনে ঘটলে তা দ্রুত ক্যামেরাবন্দি করে নেয় মানুষ। পরে তা সামান্য এডিট করে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে দেয়। এর ফলে দেশের এক প্রান্তের অদ্ভুত ঘটনা অন্যপ্রান্ত অব্দি ছড়িয়ে যেতে পারে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে যা দেখলে আপনার মন ছুয়ে যেতে বাধ্য। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে একদল যুবক-যুবতী জঙ্গলের মাঝে হাঁটছেন।

আর সেই সময় রাস্তার মাঝে উপস্থিত হয়েছে এক ছোট্ট কাঠবিড়ালি। লোকগুলো দেখেই ওই কাঠবিড়ালি তাদের পায়ের কাছে ঘোরাঘুরি শুরু করেছেএবং তার কার্যকলাপ দেখে মনে হচ্ছে সে হাত জোর করে কিছু একটা চাইছে।

কিছুক্ষন দেখার পর ওই দলের মধ্যে একজন তাকে বোতল থেকে জল খেতে দেয়। আর তাতেই সে ঢকঢক করে প্রায় এক বোতল জল শেষ করে দেয়।

আসলে ঐ কাঠবিড়ালিটি প্রচন্ড তৃষ্ণার্ত ছিল এবং মানুষের কাছে সে জল চাইছিল। মাসিহার মত ওই ব্যক্তি এসে তাকে জল দিয়ে প্রাণে বাঁচায়।

ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতে না করতে ব্যাপক ভাইরাল হয়ে যায়। আসলে প্রত্যেককেই ওই যুবকের মানবিকতার প্রচন্ড প্রশংসা করেছে।

যুবকটি তৃষ্ণার্ত কাঠবিড়ালিকে দেখে তার বোতলের গোটা জল ওই কাঠবিড়ালিটিকে নিজের হাতে খাইয়ে দেয়। এখনকার দিনে এমন মানবিক পদক্ষেপ প্রায় দুষ্কর হয়ে পড়ছে।

ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে বর্তমানে প্রচুর পরিমাণে লাইক এবং কমেন্ট পেয়েছে। সেই জন্যই খবরের শিরোনামে এই মানবিক ভিডিও উঠে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here