Breaking News

সাবধান বেলা গড়াতেই ধেয়ে আসছে বৃষ্টি, ভারী বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়

আগে দেওয়া হয়েছিল পূর্বাভাস। আবহাওয়া দপ্তরের সেই পূর্বাভাস অনুযায়ী বাংলায় ঝাঁপিয়ে বৃষ্টিপাত শুরু হয়েছে। জামশেদপুর ও দীঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষ রেখা। দক্ষিণা বাতাস শক্তিশালী হওয়ায় প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করেছে রাজ্যে।

সেই কারণেই জেলায় জেলায় শুরু হয়েছে তুমুল বৃষ্টিপাত। বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে রাজ্যের বেশ কয়েকটি জেলায়। সকাল থেকেই দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় আকাশ ছিল আংশিক মেঘলা। জলীয়বাষ্প থাকায় বাতাসে আর্দ্রতার পরিমাণ যথেষ্ট বেশি।

আজ ভাদ্র মাসের ২ তারিখ হওয়া সত্ত্বেও রয়ে গিয়েছে অসহ্য প্যাচপেচে গরম। তারই মধ্যে বেলা গড়াতেই বেশ খানিকটা বৃষ্টি হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছে বঙ্গবাসী। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকলেও বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকার কারণে আদ্রতা জনিত অস্বস্তিও বজায় থাকবে। দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতেও হতে পারে ভারী বৃষ্টিপাত। বাদ যাবে না, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার। বজ্রবিদ্যুৎ সহ মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে মালদা,

উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বৃহস্পতিবার ও শুক্রবার ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কোচবিহার এবং জলপাইগুড়িতে। কিন্তু দুপুর গড়াতেই কলকাতা এবং তৎসংলগ্ন এলাকা গুলোতে বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে। বৃষ্টিপাত শুরু হয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং নদীয়া জেলায় বৃষ্টি চলছে। অন্যান্য জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতায়।

হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। উত্তর ও উত্তর–পশ্চিম দিকে আগামী ৪৮ ঘণ্টায় নিম্নচাপের অভিমুখ হবে। ওড়িশা, ছত্তিশগড় হয়ে মধ্যপ্রদেশের দিকে অগ্রসর হবে নিম্নচাপ। দক্ষিণা বাতাস শক্তিশালী হওয়ার কারণে অতিরিক্ত জলীয়বাষ্প প্রবেশ করেছে রাজ্যে। আর সেই কারণেই এই বৃষ্টি।

Check Also

ছোট্ট কেশবকে কোলে নিয়ে রাজকে ভালোবেসে জিলিপি খাওয়ালেন মধুবনী, রইলো ভাইরাল ছবি

ছেলেকে কোলে নিয়ে রাজাকে জিলিপি খাইয়ে দিলেন মধুবনী। সেই ছবি মধুবনী নিজেই পোস্ট করলেন নিজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *